অভিভাবকরা মৃত ব্যাক্তির চক্ষুদানের সিদ্ধান্ত নিতে পারেন। মারা যাবার ৬ ঘন্টার ভেতর চোখ/কর্ণিয়া সংগ্রহ করতে হয়, তাই চক্ষুদাতা মারা যাবার কিছুক্ষনের মধ্যে অভিভাবকরা সন্ধানীর সাথে যোগাযোগ করুনঃ 01511555567 অথবা 01785777744

শুরুটা কিভাবে?

প্রায় ২ মাস আগে আমার একটি চোখের অপারেশন হয় এবং তখনই অভিজ্ঞতা থেকে বুঝতে পেরেছি চোখ কতটা জরুরি একজন মানুষের জীবনে। পুর্ন দৃষ্টি ছাড়া নিজেকে অসহায় মনে হতে থাকে। জীবনযাত্রা অসম্ভব। তখন অনলাইনে রিসার্চ শুরু করি এবং বিভিন্ন সোর্স থেকে জানতে পারি বাংলাদেশে প্রায় ১৪ লাখ মানুষ অন্ধত্বের শিকার এবং এর মাঝে ৫ লাখ মানুষ হলেন কর্ণিয়া নষ্টের কারনে অন্ধত্বের শিকার। কর্ণিয়া প্রতিস্থাপনের মাধ্যমে খুব সহজে এই ৫ লাখ মানুষের অন্ধত্ব মোচন সম্ভব। কিন্তু সচেতনতার অভাবে বাংলাদেশ এখনো পিছিয়ে আছে চক্ষুদান কার্যক্রমে। তাই অন্ধ মানুষেরা অন্ধকার জগতে অসহায় জীবন পার করছেন।

এই সেক্টর নিয়ে মানুষের সচেতনতার অভাব আছে। ১৬ কোটি মানুষের দেশে এর সমাধান করাও সহজ হওয়া উচিত, শুধু দরকার সচেতনতা। সচেতনতার লক্ষ্যেই www.EyeDonationBD.com এবং অন্যের চোখে বাঁচি (মরণোত্তর চক্ষুদান) এর যাত্রা শুরু হয় ২৪ শে মে, ২০১৮ তারিখে।

সচেতনতার মাধ্যমে দেশের অন্ধত্বের সমাধান হোক। আপনাদের সবার সাহায্য ছাড়া তা সম্ভব হবে না। নিজ নিজ অবস্থান থেকে এগিয়ে আসুন।

www.EyeDonationBD.com এবং অন্যের চোখে বাঁচি (মরণোত্তর চক্ষুদান) এই দুই প্লাটফর্ম ‘সন্ধানী চক্ষুদান সমিতি’ এর সহায়তায় মানুষকে চক্ষুদানে সচেতন করার আপ্রাণ চেষ্টা করে যাবে।

 

– সুব্রত দেব (Subrata Deb)

প্রতিষ্ঠাতাঃ www.EyeDonationBD.com এবং অন্যের চোখে বাঁচি (মরণোত্তর চক্ষুদান)

প্রতিষ্ঠাতাঃ www.DonateBloodBD.com এবং Donatebloodbd.com Call Center

প্রতিষ্ঠাতাঃ রক্তদানের অপেক্ষায় বাংলাদেশ

CALL SANDHANI

অভিভাবকরা মৃত ব্যাক্তির চক্ষুদানের সিদ্ধান্ত নিতে পারেন। মারা যাবার ৬ ঘন্টার ভেতর চোখ/কর্ণিয়া সংগ্রহ করতে হয়, তাই চক্ষুদাতা মারা যাবার কিছুক্ষনের মধ্যে অভিভাবকরা সন্ধানীর সাথে যোগাযোগ করুনঃ 01511555567 অথবা 01785777744

JOIN US ON FACEBOOK

PRE-REGISTRATION

একজন অন্ধের চোখ ফিরিয়ে দিতে আমাদের ওয়েবসাইট থেকে Pre-Registration করুন। "সন্ধানী চক্ষুদান সমিতি" আপনার সাথে যোগাযোগ করে রেজিস্ট্রেশন ফাইনাল করে দিবে।