অভিভাবকরা মৃত ব্যাক্তির চক্ষুদানের সিদ্ধান্ত নিতে পারেন। মারা যাবার ৬ ঘন্টার ভেতর চোখ/কর্ণিয়া সংগ্রহ করতে হয়, তাই চক্ষুদাতা মারা যাবার কিছুক্ষনের মধ্যে অভিভাবকরা 'সন্ধানী জাতীয় চক্ষুদান সমিতি'-এর সাথে যোগাযোগ করুনঃ 01511555567 অথবা 01785777744

“মরণোত্তর চক্ষুদাতা” হিসাবে প্রি-রেজিস্ট্রেশন করুন

চোখে আঘাত প্রাপ্ত হলে, বিভিন্ন দুর্ঘটনায়, কিংবা কর্ণিয়ায় আক্রান্ত বিভিন্ন রোগের মাধ্যমে একজন মানুষের চোখের কর্ণিয়া নষ্ট হয়ে যেতে পারে। এর একমাত্র সমাধান কর্ণিয়া প্রতিস্থাপন। কর্ণিয়া প্রতিস্থাপনের জন্য একজন মৃত মানুষ থেকে কর্ণিয়া সংগ্রহ করতে হয় এবং সেই কর্ণিয়া অন্ধ মানুষের চোখে প্রতিস্থাপন করতে হয়। এবং এর মাধ্যমে একজন মৃত ব্যাক্তির দুই চোখের মাধ্যমে দুইজন অন্ধ মানুষ দৃষ্টি ফিরে পেতে পারে।

(রেজিস্ট্রেশনের পূর্বে তথ্যগুলো মনোযোগ দিয়ে পড়ার জন্য অনুরোধ করা হল)

আপনার মা-বাবা-ভাই-বোন-স্বামী-স্ত্রী-সন্তান (১৮ বছরের উপর) এমন কমপক্ষে একজন অভিভাবকের অনুমতি নিয়ে নিচের ফর্মের মাধ্যমে মরণোত্তর চক্ষুদাতা হিসাবে Pre-Registration করুন। ‘সন্ধানী চক্ষুদান সমিতি’ আপনার সাথে সরাসরি যোগাযোগ করে রেজিস্ট্রেশন ফাইনাল করে দিবে। রেজিস্ট্রেশন ফাইনাল হবার পরে আমরা আপনাকে ই-ডোনার কার্ড ইমেইল করে দিবো বা আপনার ফেইসবুক প্রোফাইলে ইনবক্স করে দিবো। তাই ইমেইল এবং ফেইসবুক ইনবক্স খেয়াল রাখার জন্য অনুরোধ করা হল।

ফর্মটি পূরণ করার পুর্বে আপনার মা-বাবা-ভাই-বোন-স্বামী-স্ত্রী-সন্তান (১৮ বছরের উপর) এমন কমপক্ষে একজন অভিভাবকের অনুমতি নিয়ে রেজিস্ট্রেশন করতে হয়। অভিভাবকের অনুমতি নেয়ার দুইটি কারনঃ

১) চক্ষুদাতার মৃত্যুর পর অভিভাবকরাই “সন্ধানী চক্ষুদান সমিতি”-কে কল করে জানাবে…
২) চক্ষুদাতার মৃত্যুর পর অভিভাবকরা যদি চক্ষু সংগ্রহে বাধা দেয়, তাহলে চক্ষু সংগ্রহ সম্ভব হবে না…

রেজিস্ট্রেশনের পরেও নিয়মিতভাবে অভিভাবকদের রিমাইন্ডার দিতে হবে যেন চক্ষুদাতার সর্বশেষ ইচ্ছাপূরণে অভিভাবকরা সর্বাত্মক সাহায্য করেন…

চক্ষুদাতা মারা যাবার পর আত্মীয়রা সন্ধানী চক্ষুদান সমিতির কল সেন্টারে (01511555567 অথবা 01785777744) কল করে জানাবে। তখন নিকটস্থ টিম মৃত ব্যাক্তির বাসায় গিয়ে কর্ণিয়া কালেক্ট করে নিয়ে আসবে। চক্ষুদানের জন্য মৃত ব্যাক্তিকে কোথাও নিয়ে যেতে হবে না।

চক্ষুদাতা হিসাবে রেজিস্ট্রেশন করতে নীচের ফর্মটি পূরণ করুন। ওয়েবসাইট থেকে রেজিস্ট্রেশন করতে কোনো সমস্যা হলে, আমাদের ‘ফেইসবুক পেইজে‘ ইনবক্স করুন, এডমিনরা আপনাকে সাহায্য করবে। ওয়েবসাইট এবং ফেইসবুক পেইজের বাইরে আমাদের আর কোনোভাবে রেজিস্ট্রেশনের উপায় নেই… তাই ওয়েবসাইট এবং ফেইসবুক ইনবক্স ব্যাতিত আর অন্য কাউকে কখনো কোনো তথ্য দিবেন না।

রেজিস্ট্রেশন করার ৭ দিনের ভেতর ই-কার্ড ইমেইল বা ফেইসবুকের ইনবক্সে না পেলে, আমাদের ‘ফেইসবুক পেইজে‘ ইনবক্স করুন, অথবা ইমেইল করুন hello@eyedonationbd.com এই ইমেইল এড্রেসে।

This form works in all major browsers (Google Chrome, Firefox, IE, Safari, Edge, Opera Mini etc.). We recommend to use any of these major browsers for registration purpose.

  • সম্ভব হলে আপনার নাম বাংলা ফন্টে লিখুন
  • আপনার মৃত্যুর পর আপনার দুই চোখের দুই কর্ণিয়ার মাধ্যমে দৃষ্টি ফিরে পাবে দুইজন অন্ধ ব্যাক্তি। তাঁদের উদ্দেশ্যে কিছু বলার থাকলে নিচের ফিল্ডে নোট লিখে দিন। (যেমনঃ শুভ কামনা জানানো, ভালো কাজ করতে উৎসাহিত করা ইত্যাদি)। আপনার চোখের মাধ্যমে দৃষ্টি ফিরে পাবার পর চক্ষুগ্রহিতাদের জন্য আপনার এই নোট আমরা পৌঁছে দিতে চেষ্টা করবো। (মানুষকে চক্ষুদানে উৎসাহিত করার জন্য এই নোটগুলো প্রচার করা হতে পারে)
  • This field is for validation purposes and should be left unchanged.

CALL SANDHANI

অভিভাবকরা মৃত ব্যাক্তির চক্ষুদানের সিদ্ধান্ত নিতে পারেন। মারা যাবার ৬ ঘন্টার ভেতর চোখ/কর্ণিয়া সংগ্রহ করতে হয়, তাই চক্ষুদাতা মারা যাবার কিছুক্ষনের মধ্যে অভিভাবকরা সন্ধানীর সাথে যোগাযোগ করুনঃ 01511555567 অথবা 01785777744

JOIN US ON FACEBOOK

PRE-REGISTRATION

একজন অন্ধের চোখ ফিরিয়ে দিতে আমাদের ওয়েবসাইট থেকে Pre-Registration করুন। "সন্ধানী চক্ষুদান সমিতি" আপনার সাথে যোগাযোগ করে রেজিস্ট্রেশন ফাইনাল করে দিবে। রেজিস্ট্রেশন করার ৭ দিনের ভেতর ই-কার্ড ইমেইল বা ফেইসবুকের ইনবক্সে না পেলে, আমাদের 'ফেইসবুক পেইজে' ইনবক্স করুন, অথবা ইমেইল করুন hello@eyedonationbd.com এই ইমেইল এড্রেসে।